তালের শাঁসের উপকারিতা।

তালের শাঁসের উপকারিতা

 

 রসিংদী সদর উপজেলা বিভিন্ন বাজারে সুস্বাদু তালের শাস বিক্রি করতে দেখা যায় । বিভিন্ন বয়সের মানুষের কাছেই তালের শাস বেশ জনপ্রিয়।সুস্বাদু এই তালের শাসে রয়েছে বিভিন্ন রকমের ভিটামিন। যার ফলে সব বয়সের মানুষদের দেখা যায় সুস্বাদু এই তালের শাস খেতে। মৌসুমি বিভিন্ন ফলের সাথে তালের শাসের চাহিদা  বেড়েছে শহরের মানুষের মাঝে।

বিজয়ের হাসি ফিলিস্তিনিরাই হাসবে। ইনশাআল্লাহ্

  1. নরসিংদী সদর উপজেলার বিভিন্ন -বাজার গিয়ে দেখা যায়, রাস্তাঘাট, ফুটপাতসহ বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে সুস্বাদু এই ফলটি।বিক্রেতারা ধারালো অস্ত্র দিয়ে তাল কেটে তালের. শাঁস বের করছে আর ক্রেতারাও অনেক আগ্রহ নিয়ে এই ফলের শ্বাস কিনছেন। নরসিংদী সদর  উপজেলার বিভিন্ন জায়গায় ভ্যানে করে তালের শাস বিক্রি হতে দেখা যায়। নরসিংদী বেলানগর বাজার, নতুন বাজার, কালিবাজার , গেইট বাজার, আমির গন্জ বাাজারে, রেলওয়ে স্টেশনে  ও বিক্রি করা হয়।
  2. নতুন কিছু জানোন বিজয়ের হাসি ফিলিস্তিনিরাই হাসবে। ইনশাআল্লাহ্

বেলানগর বাজারে থেকে তাল ক্রয়ের সময় স্কুলের ছাত্র অমিত হাছান  বলেন, তাল যখন কাঁচা থাকে, তখনও খাওয়া যায়, তখন বাজারে এটি তালের শাস হিসেবেই বিক্রি হয়। । বেলানাগর  বাজারে তাল বিক্রেতা  মেহেদি হাছান জানান, প্রতিটি তালের ভেতরে ৩ থেকে ৪ টি শ্বাস থাকে প্রতিটি তাল গড়ে ১৫ টাকা থেকে ২০ টাকা বেচাকেনা হয়।

এলাকায়  প্রতিটি তালের দাম ২০থেকে ৩০টাকা হয়ে থাকে। গরম পড়লে তালের শাস অনেক ভালো বিক্রি হয়। তবে এবার করোনা ও পবিত্র রমজান মাসে বেচা কেনা কম। যখন তাল বর হয়ে যায় তখন আর সেই শাস থাকে না।

Leave a Reply

Your email address will not be published.